OrdinaryITPostAd

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার কিছু কার্যকরী উপায়

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায় গুলো সম্পর্কে জেনে আপনি অবাক হতে বাধ্য হবেন। কোটিপতি হতে হলে আগে বাংলাদেশে কোটিপতি হওয়ার উপায় সম্পর্কে আপনাকে জানতে হবে।

অনলাইনে-ব্যবসা-করে-কোটিপতি-হওয়ার-উপায়

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার জন্য আপনার কোন ধরনের ব্যবসা গুলো করা উচিত এবং কোন কাজগুলো বা কোন ব্যবসা গুলো করে আপনি খুব সহজেই কোটিপতি হতে পারবেন আজকের এই সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমরা এই বিষয় নিয়ে আলোচনা করব।

পেজ সূচিপত্রঃ অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায়

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায়

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায় গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে ফ্রিল্যান্সিং উদ্যোক্তা হয়ে অনলাইন ব্যবসা করার মাধ্যমে কোটিপতি হওয়া। চলুন বিষয়টা একটু ব্যাখ্যা করে বোঝানো যায় মনে করেন আপনি ফ্রিল্যান্সিং এর কোন একটি সেক্টরে অনেক বেশি পারদর্শী এবার আপনি চাইলে সেই উক্ত বিষয়ের উপর একটা কোর্স তৈরি করতে পারেন এবং সেই কোর্স গুলা সেল করার মাধ্যমে। 

এছাড়া আপনার উক্ত স্কিল টা দিয়ে আপনি চাইলে কাজ করে এবং অন্যান্যদের কাজের ব্যবস্থা করার মাধ্যমে আপনার সেই ফ্রিল্যান্সিং পেশাটাকে ব্যবসাতে রূপ দিতে পারবেন এবং আপনি হয়ে যাবেন একজন সফলতা এবং এভাবেই আপনি অনলাইনে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে ব্যবসা করে কোটিপতি হতে পারবেন।

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার আরো একটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে সিজনাল প্রোডাক্টগুলো নিয়ে কাজ করা আমের সময় আমের বিজনেস করে আপনি কোটিপতি হতে পারেন মধুর সময় মধুর বিজনেস করেও আপনি কোটিপতি হতে পারেন এবং শীতের সময় পোশাক এবং শীত বস্ত্র বিক্রি করেও কিন্তু আপনি অনলাইনে ব্যবসা করে কোটিপতি হতে পারবেন।

আরো পড়ুনঃ মাসে ৪০ হাজার টাকা আয় করার ২১টি কার্যকরী উপায়

বর্তমান সময়ে আমরা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে যে বিজ্ঞাপন গুলা দেখে থাকি সে বিজ্ঞাপন গুলার মধ্যে যে ব্যক্তি সুন্দর করে আমাদেরকে উপস্থাপন করে বুঝিয়ে দেয় যে সেই প্রোডাক্টটি আমাদের জন্য কতটা উপকারী এভাবে আপনিও চাইলে কোন একটি স্পেসিফিক প্রোডাক্ট নিয়ে কাজ শুরু করতে পারেন এবং অনলাইনে নিজের ব্যবসা দাঁড় করাতে পারেন।

বর্তমান সময়ে অনলাইন ভিত্তিক ব্যবসা গুলা অনেক ইজি হয়ে গিয়েছে এবং আপনি যদি একটি সঠিক গাইডলাইন অনুসরণ করে আপনার এই ব্যবসাটি পরিচালনা করতে পারেন সে ক্ষেত্রে আপনি অনলাইনে ব্যবসা করে রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন।

অনলাইনে ব্যবসা করে যে শুধু ছেলেরাই লাভবান হচ্ছে তা কিন্তু নাই পাশাপাশি মহিলারা কিন্তু অনলাইনে বিভিন্ন ধরনের কাজকর্ম করে কোটিপতি হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে বিভিন্ন পোশাক শিল্পে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখছে সেই সাথে বিভিন্ন বুটিক শিল্পে এবং ফ্রিল্যান্সিং কাজেও কিন্তু মেয়েরা ছেলেদের পক্ষে কোন অংশে কম নেই এবং এই ব্যবসাগুলো তারা নির্দ্বিধায় ঘরে বসেই করতে পারছেন।

বাংলাদেশে কোটিপতি হওয়ার ব্যবসা

বাংলাদেশে কোটিপতি হওয়ার ব্যবসা বাংলাদেশে বসে কিভাবে আপনি কোটিপতি হতে পারেন এ বিষয় নিয়ে জানতে চেয়েছেন অনেকেই আমরা এই সময়ে বিভিন্ন ধরনের কাজ করে কিন্তু ঘরে বসে আয় ইনকাম করতে পারি এবং অনলাইনে যদি আপনি ব্যবসা করে কোটিপতি হতে চান সেক্ষেত্রে বর্তমান সময়টা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত বলে আমি মনে করি।

বাংলাদেশে কোটিপতি হওয়ার ব্যবসার মধ্যে যেই ব্যবসাগুলো সবচেয়ে জনপ্রিয় এবং ট্রেন্ডিংয়ে রয়েছে সেই রকম কিছু ব্যবসা নিয়ে আমরা নিচে আপনাদের সঙ্গে আলোচনা করার চেষ্টা করব।

ব্লগিংঃ জি হ্যাঁ এখন বর্তমানে ব্লগিং করার মাধ্যমে আপনি চাইলে ঘরে বসে রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারে ব্লগিং বিষয়টা হচ্ছে আপনার একটি ওয়েবসাইট আছে এবং সেই ওয়েবসাইটে আপনি লিখালিখি করে সেখানে গুগলের বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করবেন আর এইখানে আপনি চাইলে অনায়াসেই প্রত্যেক মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন।

ই-কমার্সঃ বর্তমান সময়ে কোটিপতি হওয়ার আরো একটি গুরুত্বপূর্ণ পয়েন্ট হচ্ছে ই-কমার্স ব্যবসা করা আপনারা অনেকেই দারাজ কে চেনেন তারা যে আমরা যখনই কোন প্রডাক্টের প্রয়োজন হয় অনলাইনে অর্ডার দেই এবং সেটা বাড়ি অব্দি চলে আসে এই যে দারাজের ব্যবসাটা এটাই হচ্ছে ই-কমার্স ব্যবসা আপনি যদি চান তাহলে এই ই-কমার্স করেও কোটিপতি হতে পারবেন।

হোটেল এন্ড রেস্টুরেন্টঃ বর্তমান সময়ের খুবই লাভজনক একটি ব্যবসা নাম হচ্ছে হোটেল এন্ড রেস্টুডেন্ট। আপনার যদি কিছু টাকা থেকে থাকে সেক্ষেত্রে আপনি কোন একটা জায়গায় একটি হোটেল নির্মাণ করতে পারেন এবং কোন একটি হোটেলের টপ ফ্লোরে একটা রেস্টুরেন্ট তৈরি করতে পারেন।


ট্যুর এন্ড ট্রাভেলসঃ বর্তমান সময়ে এখন অনেক মানুষ রয়েছে যারা বাংলাদেশ থেকে বাইরের দেশে গিয়ে কাজ করতে চায় অথবা পড়াশোনা করতে চায় অথবা ঘুরতে যেতে চাই। আপনি যদি চান তাহলে এই ট্যুর এন্ড ট্রাভেলসের বিজনেসটা শুরু করতে পারেন এবং এই বিজনেসের মাধ্যমে আপনি খুব সহজে অল্প সময়ের মধ্যে কোটিপতি হতে পারবেন।

শূন্য থেকে কোটিপতি হওয়ার উপায়

শূন্য থেকে কোটিপতি হওয়ার উপায় জি হ্যাঁ আপনি চাইলে শূন্য থেকে কোটিপতি হওয়ার ব্যবসা করতে পারবেন নিচে কিছু লাভজনক ব্যবসার আইডিয়া তুলে ধরা হলো যে ব্যবসা গুলো করার মাধ্যমে আপনি শূন্য থেকে কোটিপতি হতে পারবেন।

ইলেকট্রনিক্স এর ব্যবসাঃ বর্তমানে বাংলাদেশের বাজারে ইলেকট্রনিক্স প্রোডাক্ট গুলার চাহিদা অনেক প্রত্যেকটি বাসা বাড়িতেই ইলেকট্রনিক্স বিভিন্ন প্রোডাক্টের প্রয়োজন হয়ে থাকে তাই আপনি যদি ইলেকট্রনিক্স এর ব্যবসা শুরু করতে পারেন একদম শূন্য থেকে আপনি কোটিপতি হতে পারবেন।

রডের ব্যবসাঃ বর্তমানে সিভিল ইঞ্জিনিয়ারিং কাজগুলোর জন্য রডের প্রয়োজন বিভিন্ন রাস্তাঘাট ব্রিজ কালভার এবং বাসা বাড়ি তৈরিতে রডের ব্যবহার ব্যাপকভাবে বেড়েছে তাই আপনি যদি এই রডের ব্যবসাটি করতে পারেন সে ক্ষেত্রেও শূন্য থেকে আপনি কোটিপতি হতে পারবেন।

টাইলস কোম্পানিঃ বর্তমানে যেসব হাইরাইজ বিল্ডিংগুলো রয়েছে সেগুলো থেকে শুরু করে ছোট ছোট ঘর পর্যন্ত এখন মানুষ টাইলস ব্যবহার করছে। নিজের বাড়িটিকে সুন্দরভাবে তৈরি করার জন্য মানুষ বিভিন্ন ধরনের টাইলস কিনে থাকে। তাই আপনি যদি এই টাইলসের ব্যবসা শুরু করতে পারেন তাহলে অল্প সময়ে কোটিপতি হতে পারবেন।

ইটের ব্যবসাঃ ওপরের পয়েন্টগুলার ন্যায় বাসা বাড়িতে এবং বিভিন্ন পার্ক তৈরিতে বিভিন্ন সময় অনেক ইটের প্রয়োজন হয়ে থাকে। তাই আপনি যদি এই ইটের ভাটার কাজ শুরু করতে পারেন এবং এটাকে একটি ব্যবসাতে রূপ দিতে পারেন। সেক্ষেত্রে আপনি খুব অল্প সময়ে এই ব্যবসাটি করে কোটিপতি হওয়ার সম্ভাবনা তৈরি করে নিতে পারবেন।

অনলাইনে ব্যবসা করে কোটিপতি

অনলাইনে ব্যবসা করে কোটিপতি অনলাইনে ব্যবসা করে কিভাবে কোটিপতি হবেন এ বিষয় নিয়ে আমরা অপারেশন আলোচনা করেছি এইখানে আরো কিছু পয়েন্ট আপনাদের সঙ্গে আলোচনা করা হলো যাতে করে আপনার পছন্দমতো বিষয়গুলো নিয়ে আপনি অনলাইনে ব্যবসা করে কোটিপতি হতে পারেন।
অনলাইনে-ব্যবসা-করে-কোটিপতি-হওয়ার-উপায়
ডিজিটাল মার্কেটিংঃ অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার অন্যতম একটি উপায় হচ্ছে ডিজিটাল মার্কেটিং এজেন্সি বিভিন্ন ধরনের ডিজিটাল মার্কেটিং সার্ভিস দেয়ার মাধ্যমে আপনি চাইলে অনলাইনে ব্যবসা করে কোটিপতি হতে পারেন।

গ্রাফিক্স ডিজাইনঃ অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার আরো একটি জনপ্রিয় উপায় হচ্ছে গ্রাফিক্স ডিজাইন এর বিজনেস করা। বিভিন্ন কোম্পানির জন্য আপনি চাইলে লোগো ডিজাইন করে দিতে পারেন তাদের ব্যানার গুলো ডিজাইন করে দিতে পারেন এবং আস্তে আস্তে আপনার এই পেশাটাকে ব্যবসাতে রূপ দিয়ে আপনি চাইলে এখান থেকেও কোটিপতি হতে পারবেন।

আইটি প্রতিষ্ঠান তৈরি করেঃ উপরোক্ত যে দুইটি বিষয় নিয়ে আমি আপনাদের সঙ্গে আলোকপাত করলাম আপনি চাইলে এই দুইটি জিনিসকে একসঙ্গে করে একটি ব্যবসা দাঁড় করিয়ে একটি আইটি প্রতিষ্ঠান দাঁড় করাতে পারেন। যেখানে অনেকগুলো শিক্ষার্থী একসঙ্গে আসবে এবং আপনার অনেক ক্লাইন্ট থাকবে। এক্ষেত্রে আপনার অল্প সময়ে অর্থাৎ রাতারাতি কোটিপতি হয়ে যাওয়ার মত একটি সম্ভাবনা তৈরি হবে।


ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এ কাজঃ মধ্যে আপনি চাইলে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে কোটিপতি হতে পারেন। এক্ষেত্রে আপনাকে কয়েকটি স্কেলে পারদর্শিতা অর্জন করতে হবে এবং আপনি এই কাজগুলা যখন একসঙ্গে সবগুলা করতে পারবেন। সে ক্ষেত্রে আপনি একসঙ্গে অনেক টাকা ইনকাম করতে পারবেন ক্ষেত্রে আপনার খুব অল্প সময় কোটিপতি হয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হবে।

৫ টি পাইকারী ব্যবসা দ্রুত কোটিপতি হওয়ার জন্য

খুব সহজে কোটিপতি হওয়ার সেরা ৫ ব্যবসা! জি হ্যাঁ এখন আমরা আপনাদেরকে জানাবো যে খুব কম সময়ে কিভাবে জনপ্রিয় ৫ টি পাইকারী ব্যবসা করে আপনি কোটিপতি হতে পারেন। বর্তমান সময়ে অনলাইন ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায় নিয়ে অনেকেই চিন্তিত। 

সেইসাথে বাংলাদেশে বসে কিভাবে কোটিপতি হবেন এ বিষয়টা নিয়েও অনেকের ভাবনা রয়ে গেছে কোন ব্যবসাটি করব এবং কোন ব্যবসা করার মাধ্যমে বা কোন ব্যবসা দিয়ে আমি শুরু করলে খুব দ্রুততার সঙ্গে কোটিপতি হতে পারব এ বিষয়গুলো নিয়ে জানতে চেয়েছেন অনেকেই। তাহলে আসুন জেনে নেই কোন ৫টি পাইকারি ব্যবসা করে আপনি রাতারাতি কোটিপতি হতে পারবেন।

০১। চিংড়ি মাছ চাষঃ পাইকারি পাঁচটি ব্যবসার মধ্যে সর্বপ্রথম যে ব্যবসাটিকে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করব সেটি হচ্ছে চিংড়ি মাছ চাষ করে। নদীর তীরবর্তী এলাকায় আপনি চাইলে চিংড়ি মাছ চাষ করে সারাদেশে সাপ্লাই করে রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন।

০২। গরুর ব্যবসাঃ গরুর ব্যবসা করার মাধ্যমে আপনি চাইলে কোটিপতি হতে পারেন। বর্তমান সময়ে গৃহপালিত এই পশু পালন করে অনেকেই লাভবান হচ্ছে। বিশেষ করে গ্রাম অঞ্চলে অনেক শিক্ষিত যুবক সমাজ বিভিন্ন খামার তৈরি করে সেখানে গরু চাষ করার মাধ্যমে কোটিপতি হতে সক্ষম হয়েছেন এরকম প্রমাণ রয়েছে অনেক।

০৩। মুরগির খামার তৈরিঃ গরুর ব্যবসা করার পাশাপাশি আপনি চাইলে মুরগির খামার তৈরি করেও এখন কোটিপতি হতে পারবেন বিভিন্ন দেশি মুরগি অথবা বয়লার পালন করে অনেকেই কোটিপতি হয়েছেন এরকম অনেক খবর আমরা সচরাচর শুনতে পাচ্ছি।

০৪। বুটিক স্থাপন করেঃ এ কাজটি মূলত মহিলাদের জন্য সবচেয়ে সেরা বলে আমি মনে করি বিভিন্ন ডিজাইনের পোশাক-আশাক তৈরি করার মাধ্যমে এই কাজটি করা যায় এক্ষেত্রে আপনি চাইলে বুটিক ব্যবসা করে খুব অল্প সময়ে কোটিপতি হতে পারবেন।

০৫। খুচরা পণ্যের ব্যবসাঃ খুচরা পণ্যের ব্যবসা করেও বর্তমান সময়ে কোটিপতি হওয়া সম্ভব। বিভিন্ন কসমেটিক্স জাতীয় প্রোডাক্ট অথবা নিত্য প্রয়োজনীয় জিনিস যেমন হাঁড়ি, পাতিল এইসব বিষয়ে যে প্রোডাক্টগুলো মানুষের প্রয়োজন এ ধরনের প্রোডাক্ট নিয়েও কাজ করে কোটিপতি হতে পারবেন।

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায় নিয়ে জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর  

প্রশ্নঃ শীঘ্রই কোটিপতি হওয়ার সেরা অনলাইন ব্যবসার গুলো কি কি? 

উত্তরঃ শীঘ্রই কোটিপতি হওয়ার সেরা অনলাইন ব্যবসার গুলো হলোঃ ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, বিভিন্ন আইটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা।

প্রশ্নঃ কি ব্যবসা করে কোটিপতি হওয়া যায়?

উত্তরঃ যেসব ব্যবসা করে কোটিপতি হওয়া যায়ঃ গৃহায়ন ব্যবসা, ফ্যাশন ও খুচরা পণ্য, ফাইন্যান্স ও বিনিয়োগ।

প্রশ্নঃ কোন ব্যবসায় সবচেয়ে বেশি কোটিপতি হয়?

উত্তরঃ অনলাইন ব্যবসা, খুচরা পাইকারি ব্যবসা এবং বিভিন্ন ধরনের কনস্ট্রাকশন ব্যবসা করে খুব স্বল্প সময়ের মধ্যে সবচেয়ে বেশি কোটিপতি হওয়া যায়।

কোটিপতি হওয়ার উপায়

কোটিপতি হওয়ার উপায় জানা কি জরুরী? জি হ্যাঁ কোটিপতি হতে হলে আপনাকে অবশ্যই কোটিপতি হওয়ার উপায় গুলো সম্পর্কে ধারণা রাখতে হবে। আমরা উপরের সেকশনগুলোতে বেশ কিছু টপিক নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করেছি যে বিষয়গুলো যদি আপনি ভালোভাবে মাথায় রেখে কাজ শুরু করতে পারেন সে ক্ষেত্রে আপনি খুব অল্প সময়ের মধ্যে কোটিপতি হতে পারবেন। 
কোটিপতি-হওয়ার-উপায়
বর্তমান ডিজিটালাইজেশনের যুগে এসে কোটিপতি হওয়াটা কিন্তু খুব একটা কঠিন কাজ নয়। আবার এমনও নয় যে কোটিপতি আপনি রাতারাতি হয়ে যাবেন। অবশ্যই এর জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং সঠিক দিক নির্দেশনা এবং গাইডলাইন মোতাবেক এগোতে হবে তাহলে খুব অল্প সময় আপনি কোটিপতি হতে পারবেন।

রাতারাতি কোটিপতি হওয়ার উপায়

রাতারাতি কোটিপতি হওয়ার উপায় যখনই কেউ আমার কাছে এই প্রশ্নটি করে থাকে তো আমার হাসি পায়। আচ্ছা কোন কিছু কি রাতারাতি করা সম্ভব? জি না আপনাকে কোন বিষয়ে সফলতা অর্জন করতে হলে সেই বিষয়ে অনেক কঠোর পরিশ্রম করতে হবে এবং ধৈর্য নিয়ে কাজ করতে হবে। ঠিক তেমনি রাতারাতি কিন্তু কোটিপতি হওয়া সম্ভব নয়। 


আপনি বর্তমানে গুগলে অথবা ইউটিউবে যেই রিসার্চ গুলো থেকে জানছেন যে রাতারাতি কিভাবে কোটিপতি হওয়া যায় এগুলো কিন্তু একদম ভুয়া কথা। কোটিপতি হতে হলেও আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং অনেক ধৈর্য নিয়ে কাজ করতে হবে। রাতারাতি কোটিপতি হওয়া সম্ভব নয়।

রাতারাতি কোটিপতি তারাই হতে পারে যারা কোন লটারি পাই অথবা মহান আল্লাহ তালার অশেষ রহমত লাভ করতে পারে। আর সবার ভাগ্য কিন্তু একরকম নয় আশা করছি রাতারাতি যেভাবে কোটিপতি হতে হয় এ বিষয়টা আপনাকে বোঝাতে পেরেছি। রাতারাতি কখনোই সম্ভব নয় যখন না সেটা নিয়ে আপনি কঠোর পরিশ্রম করছেন।

দশ দিনে কোটিপতি হওয়ার উপায়

দশ দিনে কোটিপতি হওয়ার উপায় আর রাতারাতি কোটিপতি হওয়ার উপায় এর মধ্যে তেমন কোন পার্থক্য নেই। উপরোক্ত সেকশনে আমি যেভাবে আপনাকে বুঝিয়ে বললাম ঠিক এই কনসেপ্টটাও একই রকম। রাতারাতি যেভাবে কোটিপতি হওয়া সম্ভব নয় ঠিক দশ  দিনে তেমনি কিন্তু কোটিপতি হওয়া সম্ভব না। ওপরের সেকশনটা যদি আপনি ভালোভাবে বুঝতে পারেন তাহলে আমি আশা করব যে দশ দিনে কোটিপতি হওয়ার উপায় নিয়ে আপনার আর কোন প্রশ্ন থাকা উচিত না।

শেষ কথাঃ অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায়

অনলাইনে ব্যবসা করে কোটিপতি হওয়ার উপায় নিয়ে আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের সঙ্গে বেশ কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট তুলে ধরার চেষ্টা করেছি। যাতে করে আপনারা আপনাদের পছন্দ মতো কাজটি বা ব্যবসাটিকে বেছে নিতে পারেন কোটিপতি হওয়ার জন্য। 

একটি জিনিস সবসময় মাথায় রাখবেন কোন জিনিসই কিন্তু রাতারাতি সম্ভব না সে জিনিসটা কোটিপতি হওয়া হোক বা কোন একটা পার্টিকুলার বিষয়ে স্কিল্ড হওয়া হোক। আপনি যেই ধরনের কাজই করেন না কেন সেটার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এটাই বাস্তবতা। 34283

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url