OrdinaryITPostAd

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট নিয়ম এবং টাকা ইনকাম করার উপায়

ফেসবুক আইডি হ্যাক থেকে বাঁচার ৮টি উপায় কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? আমরা অনেকেই এই বিষয়গুলো জানিনা। আপনার যদি ইনস্টাগ্রাম একাউন্ট থাকে তাহলে ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

কিভাবে-ইনস্টাগ্রাম-একাউন্ট-খুলতে-হয়

সবার কাছে পরিচিত একটি যোগাযোগ মাধ্যম হলো ইনস্টাগ্রাম। কিন্তু অনেকেই কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? এবং ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানে না। তাদের জন্য বিস্তারিত আজকের এই আর্টিকেল।

পেজ সূচিপত্রঃ ইনস্টাগ্রাম একাউন্ট কিভাবে খুলতে হয় - ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করার নিয়ম

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? বিষয়টি জানা নেই। যদি আপনি পৃথিবীর সাথে তাল মিলাতে চান এবং একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম চালাতে চান তাহলে আপনাকে ইনস্টাগ্রাম একাউন্ট ওপেন করতে হবে। বর্তমান সময়ে যে সকল জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলে এই ইনস্টাগ্রাম।

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়

পৃথিবীতে যে সকল পরিচিত ব্যক্তির বর্গ রয়েছে সাধারণত সকলের ইনস্টাগ্রাম একাউন্ট রয়েছে। বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম মানুষের কাছে অনেক জনপ্রিয়। বিশেষ করে বর্তমান প্রজন্মের কম বেশি সকলের ইনস্টাগ্রাম একাউন্ট রয়েছে। আপনি যদি ইনস্টাগ্রাম চালাতে চান তাহলে আপনাকেও একটি একাউন্ট ওপেন করতে হবে।

ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করা খুবই সহজ। একাউন্ট তৈরি করার জন্য তেমন কোন কিছুর প্রয়োজন নেই শুধু আপনার ইন্টারনেট সহযোগ এবং একটি স্মার্ট ফোন থাকতে হবে। আপনি চাইলে কম্পিউটার অথবা ল্যাপটপেও খুলতে পারবেন। যদি আগে থেকে ফেসবুক একাউন্ট ওপেন করা থাকে তাহলে খুব সহজে কোন রকম কোড ছাড়াই অ্যাকাউন্ট খুলতে পারবেন।

ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম

ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে এখন বিস্তারিত আলোচনা করব। আপনার যদি কিছু পদ্ধতি জানা থাকে তাহলে খুব সহজে এবং অল্প সময়ের মধ্যেই আপনি ইনস্টাগ্রাম একাউন্ট ওপেন করতে পারবেন। অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার মোবাইলের ইন্টারনেট সংযোগ চালু করে নিতে হবে। এরপরে গুগল প্লে স্টোর থেকে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে।

আপনি যদি চান তাহলে গুগলে গিয়ে ইনস্টাগ্রাম ডট কম অর্থাৎ ওয়েবসাইট থেকে খুব সহজেই একাউন্ট তৈরি করতে পারবেন না। বিশেষ করে আপনি যদি ল্যাপটপ অথবা কম্পিউটারে একাউন্ট তৈরি করতে চান তাহলে আপনাকে ওয়েব সাইটে গিয়ে তৈরি করতে হবে। যদি আগে থেকে ফেসবুক একাউন্ট থাকে তাহলে সে একাউন্ট এর আদলে আপনি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট করতে পারবেন।

আর যদি আপনি ওই অ্যাকাউন্ট এর মাধ্যমে একাউন্ট তৈরি করতে না চান তাহলে নতুন নাম্বার এবং আপনার নাম দিয়ে একাউন্ট তৈরি করতে হবে। ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করার জন্য প্রথমে আপনার নাম লিখতে হবে এরপরে আপনার জেন্ডার সিলেক্ট করতে হবে। আপনার জন্ম তারিখ লিখতে হবে তারপরে আপনাকে একটি নাম্বার অথবা ইমেইল দিতে হবে যেখানে ভেরিফাই কোড আসবে।

নাম্বার এবং ইমেইল ভেরিফাই করার পরে আপনাকে একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করতে হবে। এমন পাসওয়ার্ড সেট করুন যেটা আপনি ছাড়া কেউ অনুমান করতে পারবে না। নরম পাসওয়ার্ড দিলে অনেক সময় হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। এই বিষয়টি লক্ষ্য রেখে শক্তিশালী পাসওয়ার্ড দিতে হবে। পাসওয়ার্ড দেওয়া হয়ে গেলে আপনার একাউন্ট তৈরি হয়ে যাবে।

ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করার নিয়ম

ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করার নিয়ম আলোচনা করা হবে। বিশেষ করে যারা ইনস্টাগ্রাম একাউন্ট নতুন করেছে সাধারণত তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এই বিষয় গুলো। বর্তমান সময়ে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম খুবই জনপ্রিয় এগুলোর মধ্যে অন্যতম হলো ইনস্টাগ্রাম। যারা প্রথমবার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করে তারা ব্যবহার করার নিয়ম জানেনা।

  • ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করার পরে আপনি যখন এর ভেতরে প্রবেশ করবেন তখন আপনাকে হোম সেকশন দেখাবে। এখানে আপনি ইনস্টাগ্রাম এর সকল ধরনের ভিডিও অর্থাৎ আপনি যাদের ফলো দিয়ে রাখবেন তাদের ভিডিও দেখতে পাবেন। এখানে আপনি যে কোন ভিডিওতে লাইক এবং কমেন্ট করতে পারবেন এমনকি ভিডিও শেয়ার করে দিতে পারবেন। যেমনটা ফেসবুকে করে থাকেন।
  • এর পরের আইকন হল সার্চ আইকন। আপনি যদি কাউকে ইনস্টাগ্রামে খুঁজতে চান তাহলে এখানে গিয়ে সার্চ অপশনে তার নাম লিখতে হবে। নাম লেখার সাথে সাথে যদি তার একাউন্ট থেকে থাকে তাহলে চলে আসবে। যদি ওই নামে আরো অসংখ্য থাকে তাহলে সেগুলো আসবে আপনাকে বাছাই করে নিতে হবে।
  • এরপরে প্লাস চিহ্ন আকারে একটি আইকন দেখতে পাবেন। এই আইকনে ক্লিক করলে আপনি যেকোনো ধরনের ছবি আপলোড দিতে পারবেন। অর্থাৎ আপনি যদি কোন ছবি পোস্ট করতে চান তাহলে এই আইকনে গিয়ে যেকোনো ছবি সিলেক্ট করে পোস্ট করে দিতে পারেন।
  • এরপরে দেখতে পাবেন ভিডিও আইকন। ভিডিও আইকনে প্রবেশ করলে বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাবেন। আপনি যাদের ফলো দিয়ে রেখেছেন সাধারণত তারা যদি কোন ধরনের ভিডিও ছাড়ে অথবা আপনি যে ভিডিওগুলো দেখতে পছন্দ করেন সেই ভিডিওগুলো এখানে আসবে।
  • এর পরের আইকন হলো প্রোফাইল আইকন। সাধারণত আপনি যে প্রোফাইল পিকচার দিয়ে রাখবেন তার ছবি ছোট করে দেখতে পাবেন। যদি এর উপরে ক্লিক করেন তাহলে আপনার প্রোফাইল এর মধ্যে প্রবেশ করে যাবেন। সাধারণত এখান থেকে আপনার প্রোফাইলে যাবতীয় বিষয় দেখতে পাবেন।

ইনস্টাগ্রাম একাউন্ট ডিলেট করার নিয়ম

ইনস্টাগ্রাম একাউন্ট ডিলেট করার নিয়ম জেনে রাখা উচিত বলে মনে করি। কারণ অনেক সময় আমাদের অ্যাকাউন্ট ডিলিট করার প্রয়োজন পড়ে। যদি আপনার এই বিষয়গুলো আগে থেকে জানা থাকে তাহলে আপনি খুব সহজেই আপনার ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে পারবেন। তাহলে চলুন কিভাবে একাউন্ট ডিলিট করতে হয় জেনে নেওয়া যাক।

ইনস্টাগ্রাম-একাউন্ট-ডিলেট-করার-নিয়ম

দুই রকম ভাবে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করতে পারবেন। আপনি যদি সাময়িক ভাবে ডিলিট করতে চান তাহলে কিছুদিন পর আপনি আবার আপনার অ্যাকাউন্ট ফিরে পাবেন। যদি পার্মানেন্ট একাউন্টে ডিলিট করতে চান তাহলে আর কখনোই ওই অ্যাকাউন্ট ফিরে পাবেন না আপনাকে নতুন করে একাউন্ট তৈরি করতে হবে। তাই আগে বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করুন আপনি কোনটি করতে চান?

আরো পড়ুনঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার ৬টি উপায়

আপনার প্রোফাইলে প্রবেশ করতে হবে সেখান থেকে এডিট প্রোফাইল আইকন এর উপরে ক্লিক করতে হবে। যদি পার্মানেন্ট আপনার অ্যাকাউন্ট ডিলিট করতে চান তাহলে "পার্মানেন্ট ডিলিট মাই একাউন্ট" এর উপরে ক্লিক করতে হবে। এরপরে কোন কারনে আপনার অ্যাকাউন্ট ডিলিট করতে চান সেটি বলুন। পরবর্তীতে পাসওয়ার্ড দিলে আপনার একাউন্ট ডিলিট হয়ে যাবে।

ইনস্টাগ্রাম কোন ধরনের মাধ্যম

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। ইনস্টাগ্রাম হল একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। বর্তমান সময়ে এটি আমাদের কাছে অনেক বেশি জনপ্রিয়। কারণ খুব কম মানুষ পাওয়া যাবে যাদের কোনো ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম এর অ্যাকাউন্ট নেই। বিশেষ করে বর্তমান সময়ের তরুণ তরুণীদের সব ধরনের মাধ্যমের অ্যাকাউন্ট রয়েছে।

কিন্তু আমরা সব থেকে বেশি ব্যবহার করে থাকি ফেসবুক এবং ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম এর মাধ্যমে আমরা খুব সহজেই একটি দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে কথা বলতে পারি চ্যাটিং করতে পারি এমনকি ভিডিও কলে কথা বলতে পারি। আবার আপনি যদি চান তাহলে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তেও খুব সহজে ভিডিও কল অডিও কল এর মাধ্যমে কথা বলতে পারেন।

যেহেতু ইনস্টাগ্রাম এর মাধ্যমে আমরা খুব সহজে যোগাযোগ স্থাপন করতে পারি তাই এটি হলো খুবই জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। আশা করি আপনারা ইনস্টাগ্রাম সম্পর্কে পরিষ্কার ধারণা পেয়েছেন। যদি কোন ধরনের অ্যাকাউন্ট না থাকে তাহলে এখনই ফেসবুক অ্যাকাউন্ট এর মাধ্যমে একটি একাউন্ট ওপেন করে নিন।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার উপায়

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার উপায় জানা থাকলে আমরা খুব সহজেই একটি ইনস্টাগ্রাম একাউন্ট খুলে ইনকাম শুরু করতে পারব। তার আগে আপনি যদি একাউন্ট তৈরি করতেন না জানেন তাহলে কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? বিষয়টি জেনে একটি অ্যাকাউন্ট ওপেন করুন। বর্তমানে ফেসবুক হলো ইনকামের অন্যতম সেরা মাধ্যম।

আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে এবং আপনি সেখানে নিয়মিত ভিডিও আপলোড করেন এবং আপনার ভালো পরিমাণ ফলোয়ার্স থাকে তাহলে ইনকাম করতে পারবেন। ঠিক একই রকম ভাবে আপনার যদি একটি ইনস্টাগ্রাম একাউন্ট থাকে এবং আপনি নিয়মত এখানে ভিডিও এবং পোস্ট করে থাকেন এবং আপনার ভালো পরিমান ফলোয়ার থাকে তাহলে আপনি ইনকাম করতে পারবেন।

এই জন্য আপনাকে প্রথমে একটি ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করতে হবে। একাউন্ট তৈরি করার পর সবাইকে ফলো করতে হবে। যদি তারা আপনাকে ফলো ব্যাক করে তাহলে আপনার ফলোয়ার সংখ্যা বৃদ্ধি পাবে। এর পরের কাজ হল আপনাকে নিয়মিত বিভিন্ন ধরনের ভিডিও এবং ছবি আপলোড করা। যদি নিয়মিত ভিডিও এবং ছবি আপলোড করতে পারেন তাহলে আপনার ফলোয়ার সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

আপনাকে একটি বিষয়ে লক্ষ রাখতে হবে আপনার ফলোয়ার সাড়া কোন বিষয় গুলো বেশি পছন্দ করে। যে বিষয় গুলো পছন্দ করে সেই বিষয়ের উপর আপনাকে ভিডিও এবং পোস্ট শেয়ার করতে হবে। তাহলে আপনার ভিডিওতে ভিউয়ার সংখ্যা বৃদ্ধি পাবে এবং লাইক কমেন্ট আসবে। যত বেশি মানুষ আপনার ভিডিও দেখবে এবং লাইক কমেন্ট করবে আপনার ইনকাম তত বাড়বে।

ইনস্টাগ্রাম এর জনক কে

ইনস্টাগ্রাম এর জনক কে? আপনি কি এই বিষয়ে জানেন? তাতে কোন সমস্যা নেই আজকের এই আর্টিকেলের বিস্তারিতভাবে জেনে নিন। বর্তমান সময়ে সবথেকে বেশি ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম হলো ইনস্টাগ্রাম। কোটি কোটি মানুষ ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকে। আপনি যে ইনস্টাগ্রাম ব্যবহার করেন তার জনক কে? জেনে নিন।

ফেসবুকের জনক সম্পর্কে আমরা কম বেশি সকলেই জানি। তার নামটি সকলের মুখস্ত আছে কিন্তু জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম কে আবিষ্কার করেন? এই বিষয়ে আমাদের তেমন কোন ধারণা নেই। ২০১০ সালে ইনস্টাগ্রাম প্রথম আবিষ্কার করা হয়। এটি আবিষ্কার করেন কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার। প্রথমের দিকে এটি ব্যবহারকারীর সংখ্যা অনেক কম ছিল।

ধীরে ধীরে যখন ইনস্টাগ্রাম উন্নতি করতে থাকে তখন মানুষের চাহিদা আরও বৃদ্ধি পায়। যারা ইনস্টাগ্রাম সম্পর্কে জানতোনা সাধারণত তারাও এরই ব্যবহার করতে শুরু করে দেয়। বর্তমান সময়ে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা বিলিয়ন পার হয়ে গিয়েছে।

ইনস্টাগ্রাম কত সালে আবিষ্কৃত হয়

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? এই বিষয় থেকে আমরা এখন কত সালে ইনস্টাগ্রাম আবিষ্কৃত হয়? এ বিষয়টি জানবো। উপরের আলোচনায় আমরা ইতিমধ্যে জেনেছি যে ২০১০ সালে প্রথম ইনস্টাগ্রাম তৈরি করা হয়। দিনটি ছিল ১৬ই জুলাই এই দিনে প্রথম ইনস্টাগ্রাম এ পোস্ট করা হয়েছিল। এই সাল এবং দিনকেই ইনস্টাগ্রাম আবিষ্কার প্রথম দিন হিসেবে বিবেচনা করা হয়।

এরপর থেকে ইনস্টাগ্রাম ব্যবহার করে সংখ্যা ধীরে ধীরে বাড়তে শুরু করে। পরবর্তীতে ইনস্টাগ্রাম এবং ফেসবুক একসাথে যুক্ত হয়ে যায়। বর্তমান সময়ে ফেসবুক এবং ইনস্টাগ্রাম দুইটি সামাজিক যোগাযোগ মাধ্যম হলেও এদের নিয়ন্ত্রণকারী সংস্থা একই। নিচে এই বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

ইনস্টাগ্রাম এবং ফেসবুক কত সালে মিলিত হয়

ইনস্টাগ্রাম এবং ফেসবুক কত সালে মিলিত হয়? আমাদের অনেকের জানা নেই। ফেসবুকে এর মত অনেক জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ইনস্টাগ্রাম। যদিও যত মানুষ ফেসবুক ব্যবহার করে এরকম মানুষই ইনস্টাগ্রাম ব্যবহার করে না। তবে নাম্বারিং করলে হয়ে যাওয়া ব্যবহারকারীর দিক থেকে দ্বিতীয় স্থানে থাকবে ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম-এবং-ফেসবুক-কত-সালে-মিলিত-হয়

প্রথম অবস্থায় ইনস্টাগ্রাম এবং ফেসবুক আলাদা দুইটি নিয়ন্ত্রণকারী সংস্থার মধ্যে ছিল। কিন্তু বর্তমান সময়ে এই দুই সামাজিক যোগাযোগ মাধ্যম একই মালিকানাধীন। ইনস্টাগ্রাম আবিষ্কার করা হয় ২০১০ সালে। এরপরে ২০১২ সালে ইনস্টাগ্রাম এবং মেটার মধ্যে একটি চুক্তি অনুষ্ঠিত হয়। এই চুক্তিতে নগদ ৩০০ মিলিয়ন এবং ২৩ মিলিয়ন স্টক শেয়ারের মাধ্যমে চুক্তি সম্পন্ন করা হয়।

আরো পড়ুনঃ ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ২০২৪

এই চুক্তি সম্পন্ন হওয়ার পরে অর্থাৎ ২০১২ সালের নভেম্বর মাস থেকে ইনস্টাগ্রাম ওয়েবসাইট প্রোফাইল ওপেন করা হয়। এরপর থেকেই ইনস্টাগ্রাম এবং ফেসবুক দুইটি সামাজিক যোগাযোগ মাধ্যম একসাথে যুক্ত রয়েছে। সাধারণত তাই আমরা যখন ফেসবুকে কোন প্রোফাইল পিকচার চেঞ্জ করি যদি সে অনুযায়ী ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকে তাহলে অটোমেটিক ইনস্টাগ্রামে পরিবর্তন হয়ে যায়।

আমাদের শেষ কথা

কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে হয়? বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি এ বিষয়ে কোনো ধারণা না রাখেন তাহলে অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন। এখান থেকে আপনি কিভাবে একাউন্ট তৈরি করবেন? এবং কিভাবে ব্যবহার করবেন? এ বিষয়গুলো বিস্তারিত জানতে পারবেন। তাই উপর উক্তি বিষয় গুলো জানতে হলে মন দিয়ে পড়ুন।

যদি আপনি এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমরা নিয়মিত এই ধরনের তথ্যমূলক আর্টিকেল প্রকাশ করে থাকি। যা আপনাদের বিভিন্ন বিষয় জানতে সাহায্য করবে। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 25427

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url