OrdinaryITPostAd

বাংলাদেশে থাই গ্লাসের দাম - কাই ব্রান্ডের থাই গ্লাসের দাম

থাই গ্লাসের বিভিন্ন দরজার দাম বাংলাদেশে থাই গ্লাসের দাম নিয়ে আজকের এই আর্টিকেল। বাড়ির দরজা অথবা জানালাতে যদি থাই গ্লাস ব্যবহার করতে চান তাহলে কেনার আগে নাসির ব্রান্ডের থাই গ্লাসের দাম জেনে নিন। এখানে বেশ কিছু থাই গ্লাসের দাম উল্লেখ করা হবে।

বাংলাদেশে-থাই-গ্লাসের-দাম

আমরা সাধারণত আমাদের বাসা বাড়ির দরজা এবং জানালাতে থাই গ্লাস ব্যবহার করে থাকি সেই জন্য বাংলাদেশে থাই গ্লাসের দাম আগে থেকেই জেনে নেওয়া উচিত। জনপ্রিয় নাসির ব্রান্ডের থাই গ্লাসের দাম সম্পর্কে জানব।

পেজ সূচিপত্রঃ বাংলাদেশে থাই গ্লাসের দাম - নাসির ব্রান্ডের থাই গ্লাসের দাম

বাংলাদেশে থাই গ্লাসের দাম

বাংলাদেশে থাই গ্লাসের দাম আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। সাধারণত আমরা যখন বাসা বাড়ি তৈরি করি তখন বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য জানালায় এবং দরোজায় থাই গ্লাস লাগিয়ে থাকি। এখন আপনি যদি আপনার বাড়িতে থাই গ্লাস লাগানোর সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে আপনাকে আগে থেকেই বর্তমানে বাংলাদেশের বাজারে থাই গ্লাসের দাম কত? এই বিষয়টি জেনে নিতে হবে।

একটি বিষয়ের সাথে আমরা সবাই পরিচিত যে বর্তমান সময়ে প্রতিটি দ্রব্য মূল্যের দাম আগের তুলনায় অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। সাধারণভাবে থাই গ্লাসের দাম আগের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। তবে আপনি যখন থাই গ্লাস কিনতে যাবেন তখন অবশ্যই পরিচিত কারো কাছে অথবা কয়েকটি দোকান যাচাই-বাছাই করে তারপরে কেনার সিদ্ধান্ত গ্রহণ করবেন।

আরো পড়ুনঃ বাড়িতে বসে অনলাইন কাজ - বাড়িতে বসে ২০ উপায়ে ইনকাম

পূর্বে যখন দাম কম ছিল তখন এক স্কয়ার ফিট থাই গ্লাসের দাম পড়তো ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা। কিন্তু বর্তমান সময়ে আপনি যদি এক স্কয়ার ফিট থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে খরচ করতে হতে পারে প্রায় ৪০০-৪৫০ টাকা। এ কয়েক বছরে এক স্কয়ার ফিটের দাম ৪০ থেকে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। বর্তমান বাজার মূল্য আরো কিছুটা বৃদ্ধি পাওয়া সম্ভবনা রয়েছে।

সাধারণত এগুলো বাংলাদেশের যেকোনো ব্র্যান্ডের থাই গ্লাসের দাম উল্লেখ করেছি। আপনি যদি বিদেশি কোন ব্রান্ডের থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে আরো বেশি টাকা গুনতে হতে পারে। বাংলাদেশের কোন ব্রান্ডের ৪-৫ ফিট ও গ্লাস কিনতে পাঁচ থেকে ছয় হাজার টাকা খরচ হতে পারে কিন্তু বিদেশী ব্রান্ডের একই মাপের গ্লাস কিনতে ২০ হাজার টাকার উপরে খরচ করতে হতে পারে।

নাসির ব্রান্ডের থাই গ্লাসের দাম

নাসির ব্রান্ডের থাই গ্লাসের দাম চলুন জেনে নেওয়া যাক। বাংলাদেশের যে সকল ব্র্যান্ডের থাই গ্লাস পাওয়া যায় এগুলোর মধ্যে অন্যতম হলো নাসির ব্রান্ড। সাধারণত এই ব্রান্ড টি বাংলাদেশে অনেক বেশি জনপ্রিয়। আপনি যদি নেভি ব্লু থাই গ্লাস পছন্দ করে থাকেন তাহলে আপনার নাসির ব্র্যান্ডের থাই গ্লাস কেনা উচিত। বেশিরভাগ মানুষ নেভি ব্লু কালারের নাসির ব্র্যান্ডের থাই গ্লাস বেশি পছন্দ করে থাকে।

এখন হচ্ছে দামের বিষয়টা। আপনি যদি দীর্ঘস্থায়ী এবং দীর্ঘদিন টিকে এরকম একটি থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই নাসির ব্র্যান্ডের থাই গ্লাস কিনতে হবে। যদিও অন্যান্য ব্র্যান্ডের চাইতে নাসির ব্র্যান্ডের থাই গ্লাসের দাম একটু বেশি হয়ে থাকে। তবে এটি খুবই দীর্ঘস্থায়ী এবং উন্নত মানের গ্লাস হওয়ায় মানুষ এটাই বেশি পছন্দ করে থাকে।

এখন আপনি যদি নাসির ব্র্যান্ডের থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে এক স্কয়ার ফিট কিনতে খরচ করতে হতে পারে তাই ৪৬০-৪৮০ টাকা। এক্ষেত্রে আপনি যদি ছয় থেকে সাত ফিট থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় সাত থেকে আট হাজার টাকা। নাসির ব্র্যান্ডের থাই গ্লাসে বেশ কিছু পরিবর্তন আসছে। সাধারণত এখানে নেট লাগানো হবে।

যদি এমনটা করা হয় তাহলে এর দাম কিছুটা বৃদ্ধি পেতে পারে। তখন নাসির ব্র্যান্ড থাই গ্লাসের দাম পড়বে প্রায় ৫০০-৫৫০ টাকা স্কয়ার ফিট। সাধারণত এই ব্র্যান্ডের থাই গ্লাস গুলোতে বেশিরভাগ ক্ষেত্রেই নেভি ব্লু এবং মার্কারি বেশি ব্যবহার করা হয়। বেশ কিছু কালার পাওয়া যায়। আলাদা কালারের আলাদা রকম দাম হয়ে থাকে। এক্ষেত্রে যাচাই-বাছাই করে কিনতে হবে।

কাই ব্রান্ডের থাই গ্লাসের দাম

বাংলাদেশে থাই গ্লাসের দাম সম্পর্কে আমরা এই আর্টিকেলে আলোচনা করছি। বাংলাদেশের অন্যতম সেরা ব্র্যান্ড হলো কাই। আপনি যদি আপনার বাড়িতে থাই গ্লাসের দরজা অথবা জানালা লাগাদের চান তাহলে এই ব্রান্ডের দরজা এবং জানালা গুলো ব্যবহার করতে পারেন। এগুলো অনেক বেশি অন্যতম হয়ে থাকে। বাংলাদেশের বাজারে সবথেকে বেশি জনপ্রিয় নাম হল কাই ব্র্যান্ড।

আপনি যদি আপনার বাসাবাড়ির জন্য অন্যতম একটি থাই গ্লাস খুঁজে থাকেন তাহলে এই ব্র্যান্ডের থাই গ্লাস কিনতে পারেন। আপনি যদি এই ব্রান্ডের ৪ ফিট থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে খরচ করতে হতে পারে প্রায় পাঁচ থেকে ছয় হাজার টাকা। কিছুদিন পূর্বেই এই গ্লাসের দাম কিছুটা কম ছিল কিন্তু বর্তমান সময়ে সবকিছুর দাম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে গ্লাসের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে।

এখন যদি আপনার জানালার জন্য আপনি সাড়ে চার ফুট একটি থাই গ্লাস খেতে জানতে তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় ছয় থেকে সাত হাজার টাকা। এই মূল্যের পরিমাণ আরো কিছুটা বেড়ে যেতে পারে। তাই বর্তমান বাজার মূল্য সম্পর্কে আগে ভালো ভাবে জেনে নেবেন। এখানে আপনি বিভিন্ন কালারের থাই গ্লাস পেয়ে যাবেন।

থাই গ্লাসের দাম ২০২৪

থাই গ্লাসের দাম ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেল। পূর্বের আলোচনায় আমরা বেশ কিছু ব্রান্ডের থাই গ্লাস সম্পর্কে জানিয়েছি। নতুন বছরের সব কিছুর দাম বাড়তে পারে আবার সেটা কমতে পারে সাধারণত এটা পরিস্থিতির ওপর নির্ভর করে। তবে আপনি যদি এই বছরে থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই আগে থেকেই দাম সম্পর্কে একটা ধারণা নিয়ে নেওয়া উচিত।

সাধারণত আমরা যদি বাসা বাড়ি তৈরি করতে যাই তাহলে দরজা জানালায় কাঠের পরিবর্তে থাইয়ের গ্লাস লাগিয়ে থাকি। এর ফলে দেখতে অনেকটা সুন্দর লাগে এবং বাইরে থেকে কোন ধরনের আবহাওয়া ভেতরে প্রবেশ করতে পারে না। এখন আপনার প্রথম পছন্দ যদি থাই গ্লাস হয় তাহলে আপনাকে কিছুটা বেশি খরচ করতে হতে পারে।

এ ক্ষেত্রে আপনি যদি বাংলাদেশের কোন ব্র্যান্ডের থাই গ্লাস কিনতে চান তাহলে আপনার খরচ কিছুটা কমবে। সাধারণত বাংলাদেশের বিভিন্ন ব্রান্ডের থাই গ্লাস এক স্কয়ার ফিট প্রাইস ৪০০ থেকে ৫০০ টাকা। সাধারণত আপনি যদি পাঁচ থেকে ছয় ফুট থাই গ্লাস কিনতে জানতে হলে আপনাকে ছয় থেকে সাত হাজার টাকা খরচ করতে হতে পারে। যদি বিদেশী কোন ব্র্যান্ডের কিনতে যান তাহলে ২০ হাজার টাকার উপরে খরচ করতে হবে।

থাই গ্লাসের বিভিন্ন দরজার দাম

থাই গ্লাসের বিভিন্ন দরজার দাম জানতে চান? তাহলে চলুন এ বিষয়ে জেনে নেওয়া যাক। সাধারণত আমাদের যাদের বাসায় এসি রয়েছে তারা এসির বাতাস যেন বাইরে বের না হয়ে তার জন্য থাই গ্লাস ব্যবহার করে থাকি। যদি আপনি একেবারেই এই বিষয়ের নতুন হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই বাজারে এর দাম কত এই বিষয়ে একটা ধারণা নিয়ে নিতে হবে।

থাই-গ্লাসের-বিভিন্ন-দরজার-দাম

বর্তমানে বাজারে বিভিন্ন ব্র্যান্ডের থাই গ্লাস পাবেন। আপনি কোন ব্র্যান্ডের থাই গ্লাস কিনতে তার উপর নির্ভর করে আপনাকে খরচ করতে হবে। থাই গ্লাস তৈরি করার পরে এটিকের বডারিং করতে অ্যালুমিনিয়াম ব্যবহার করতে হয়। কতটুকু অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়েছে এর উপর নির্ভর করে দাম কম বেশি হয়ে থাকে।

আপনি যদি বর্তমান সময়ে ৭ ফিটের একটি দরজা কিনতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় সাত থেকে আট হাজার টাকা। বর্তমান সময়ে কিছুটা বেশি খরচ করতে হতে পারে। কারণ প্রতিটি জিনিসের দাম আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে তার সাধারণভাবে থাই গ্লাসের দাম বৃদ্ধি পাবে। এক্ষেত্রে আপনি যদি কাই ব্রান্ডের থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে সাত ফিটে প্রায় ৮ থেকে ৯ টাকা।

থাই গ্লাসের বিভিন্ন জানালার দাম

থাই গ্লাসের বিভিন্ন জানালার দাম এখন আলোচনা করব। আমরা যখন নতুন বাড়ি তৈরি করি সাধারণত আমাদের দরজার সাথে জানালা লাগাতে হয়। জানালা দিয়ে যেন কোন ধরনের ময়লা আমার জন্য অথবা গরম এমন কি ঠান্ডা আবহাওয়া ঘরের ভেতরে প্রবেশ না করতে পারে এই বিষয়গুলো খেয়াল রাখতে হয়। সাধারণত এগুলোর জন্য ভালো মানের থাই গ্লাস প্রয়োজন।

আমরা ইতিমধ্যেই বাংলাদেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কোম্পানির থাই গ্লাসের দাম কত? হতে পারে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। আপনি আপনার বাসার জন্য এই থাই গ্লাস গুলো ব্যবহার করতে পারেন। বর্তমান সময়ে থাই গ্লাসের দাম আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। সাধারণত আগের থেকে বর্তমানে থাই গ্লাসের দাম ৫০ থেকে ৬০ টাকা বেড়েছে।

নতুন বছরের দাম বেড়েছে না কমেছে এ বিষয়টি সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনাকে ভালো মানের থাই গ্লাসের দোকানে খোঁজখবর নিতে হবে। তবে আপনি যদি একটা চার ফুট অথবা পাঁচ ফুট জানালা কিনতে যান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায়ই পাঁচ থেকে ছয় হাজার টাকা। যদি দাম আরো বেড়ে থাকে তাহলে খরচ আরো কিছুটা বাড়তে পারে।

থাই গ্লাসের লকের দাম

বাংলাদেশে থাই গ্লাসের দাম কত হতে পারে এই বিষয়ে আমরা ইতিমধ্যে আপনাদের বেশ কিছু ধারণা দিয়েছি। আপনি যদি থাই গ্লাসের দরজা কিনে থাকেন তাহলে দরজার সাথে আপনাকে থাই গ্লাসের লক কিনে নিতে হবে। যেহেতু আমাদের দরজা লক করার প্রয়োজন হয় তাই এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ নিজের সুরক্ষার জন্য। এই লক গুলো খুবই আধুনিক হয়ে থাকে এবং এর মধ্যে চাবি থাকে। দরজা কেনার সময় আপনাকে এই লক গুলো কিনে নিতে হবে।

৫ মিলি গ্লাসের দাম

৫ মিলি গ্লাসের দাম জেনে নেওয়া যাক। সাধারণত আমাদের বাসা বাড়িতে যে সকল জানালা অথবা দরজা ব্যবহার করা হয় এগুলো বেশিরভাগ ৫ মিলি সাইজের হয়ে থাকে। আপনি চাইলে এর থেকে মোটা সাইজের জানালা অথবা দরজা নিতে পারেন। ৫ মিলি গ্লাসের দাম কিছুটা কম এবং এই গ্লাস গুলো বহুল ব্যবহৃত। এখন বিষয় হচ্ছে আপনি যদি আপনার জানালা অথবা দরজায় এগুলো ব্যবহার করতে চান তাহলে আপনাকে দাম সম্পর্কে একটা ধারণা নিতে হবে।

বাজারে বিভিন্ন কোম্পানির গ্লাস পেয়ে যাবেন। যদি আপনি উন্নত মানের গ্লাসগুলো নিতে চান তাহলে আপনাকে প্রতি স্কয়ার ফিটে খরচ করতে হতে পারে প্রায়ই ১৫০ থেকে ২০০ টাকা। এই মুহূর্তে দাম আরো কিছুটা বেড়ে যেতে পারে। তাই আমাদের পরামর্শ থাকবে কেনার আগে বেশ কয়েকটি দোকান ভালোভাবে দেখে দাম জিজ্ঞেস করে তারপরে কেনা উচিত।

১০ মিলি গ্লাসের দাম

১০ মিলি গ্লাসের দাম কত হতে পারে? এই বিষয় গুলো অনেকেই জানতে চাই। এখন আপনি যদি আপনার ঘরে নিরাপত্তা চান এবং ভালো মানের একটি থাই গ্লাস ব্যবহার করতে চান যেখান থেকে কোন ধরনের আবহাওয়া প্রবেশ করতে পারবে না। এমনকি শক্ত কোন কিছু দিও সহজে ভাঙ্গা যাবে না। তাহলে আপনাকে ১০ মিলি থাই গ্লাস কিনতে হবে।

১০-মিলি-গ্লাসের-দাম

আরো পড়ুনঃ ২০ টি সেরা উপায় দিনে ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার

সাধারণত এগুলো অনেক উন্নতমানের হয়ে থাকে তাই এগুলোর দাম বেশি হয়। এই ধরনের থাই গ্লাসের জন্য আপনাকে প্রতি স্কয়ার ফিটে খরচ করতে হবে ৩০০-৪০০ টাকা। তবে এই দামের থেকে কিছুটা বেশি হতে পারে আবার কিছুটা কম হতে পারে।

লেখকের শেষ মন্তব্য

বাংলাদেশে থাই গ্লাসের দাম কেমন? এই বিষয়ে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হয়েছে। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেল পড়ে থাকেন তাহলে আশা করি বর্তমানে বাজারে থাই গ্লাসের দাম কেমন এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আপনার ইচ্ছা থাকে আপনার বাড়িতে সুন্দর করে সাজানোর তাহলে অবশ্যই বিষয়গুলো জানতে হবে।

আশা করি আমাদের এই আর্টিকেল থেকে আপনি অনেক বেশি উপকৃত হয়েছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এ ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল যদি আপনি নিয়মিত পড়তে চান তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইট ফলো করতে হবে। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন। 25427

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url