OrdinaryITPostAd

স্টুডেন্ট অনলাইন ইনকাম - স্টুডেন্ট লাইফে ইনকাম

ছাত্রদের টাকা ইনকাম করার ২০ উপায়স্টুডেন্ট অনলাইন ইনকাম পদ্ধতি জানা থাকা জরুরী। আমরা যারা পড়াশোনা করছে সাধারণত তাদের সবার একটি আশা থাকে যে স্টুডেন্ট লাইফে ইনকাম করতে পারলে পরিবারের উপর চাপ অনেকটাই কমে যাবে।

স্টুডেন্ট-অনলাইন-ইনকাম

আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং স্টুডেন্ট লাইফে ইনকাম শুরু করতে চান তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্যই। এখানে আমরা স্টুডেন্ট অনলাইন ইনকাম করে কিভাবে সফল হবেন তা জানাবো।

সূচিপত্রঃ স্টুডেন্ট অবস্থায় অনলাইন ইনকাম করার উপায় - স্টুডেন্ট লাইফে ইনকাম

স্টুডেন্ট অনলাইন ইনকাম

স্টুডেন্ট অনলাইন ইনকাম করার বেশ কিছু পদ্ধতি রয়েছে। আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে। সাধারণত আমাদের মধ্যে বেশিরভাগ স্টুডেন্ট রয়েছে যারা পড়াশোনা চলে গেলেন অবশ্যই ইনকাম কিভাবে করবে এই বিষয়টি চিন্তাভাবনা করে থাকে। সাধারণত বেশ কিছু কাজ রয়েছে যেগুলো করলে পড়াশোনার ক্ষতি না করে সহজে ইনকাম শুরু করা যায়।

আরো পড়ুনঃ ২০টি উপায়ে মোবাইল দিয়ে ইনকাম করুন পেমেন্ট বিকাশে নিন

  • ব্লগিং করে ইনকাম
  • এফিলিয়েট মার্কেটিং করে
  • ডিজিটাল মার্কেটিং করে
  • গ্রাফিক্স ডিজাইন করে
  • ফাইবার ওয়েবসাইট এর মাধ্যমে

ব্লগিং করে ইনকাম -- বর্তমান সময়ে ঘরে বসে থেকেই ইনকাম করার খুবই একটি সহজ মাধ্যম হলো ব্লগিং। বিশেষ করে আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং পড়াশোনার পাশাপাশি ইনকাম করতে চান তাহলে এই উপায়টি অবলম্বন করতে পারেন। যদি ব্লগিং করে ইনকাম করতে চান তাহলে আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট ওপেন করতে হবে। এই ওয়েবসাইটে আর্টিকেল প্রকাশ করতে হবে নিয়মিত এবং গুগল এডসেন্স অনুমতি পেলেই ব্লগিং করে ইনকাম শুরু হবে।

এফিলিয়েট মার্কেটিং করে -- যদি আপনার একটি নিজস্ব ওয়েবসাইট থাকে এবং আপনার ওয়েবসাইটে ভিজিটর সংখ্যা অনেক বেশি থাকে তাহলে আপনি এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। সাধারণত এখানে বেশ কিছু পণ্যের বিজ্ঞাপন দিতে হবে। এই বিজ্ঞাপন থেকে যারা এ ধরনের পণ্যগুলো ক্রয় করবে সাধারণত তাদের কাছ থেকে কমিশন হিসেবে যে টাকা পাবেন সেটি আপনার ইনকাম।

ডিজিটাল মার্কেটিং করে -- বর্তমান সময়ে সবথেকে গুরুত্বপূর্ণ হলো ডিজিটাল মার্কেটিং। অনলাইনে যে সকল কাজ রয়েছে এগুলো থেকে সবথেকে চাহিদা সম্পন্ন কাজ হলো এটি। সাধারণত বড় বড় প্রতিষ্ঠানগুলো তাদের প্রতিষ্ঠান এবং পণ্যকে মানুষের কাছে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ডিজিটাল মার্কেটিং এর আশ্রয় নিয়ে থাকে। যদি আপনি ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হতে পারেন তাহলে আপনার ইনকাম বৃদ্ধি পাবে।

গ্রাফিক্স ডিজাইন করে -- আরও একটি চাহিদা সম্পন্ন কাজ হলো গ্রাফিক্স ডিজাইন। বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং সেক্টরের যে সকল কাজ রয়েছে এগুলোর মধ্যে অত্যন্ত চাহিদা সম্পন্ন কাজ গ্রাফিক্স ডিজাইন। সাধারণত বিশ্বের বড় বড় কোম্পানিগুলো ভালো মানের গ্রাফিক্স ডিজাইনার হায়ার করে থাকে তাদের কোম্পানির জন্য গ্রাফিক্স ডিজাইন করতে।

ফাইবার ওয়েবসাইট এর মাধ্যমে -- আপনি যদি ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে চান তাহলে আপনাকে অবশ্যই ফাইবার ওয়েবসাইট সম্পর্কে জানতে হবে। কারণ ফ্রিল্যান্সিং এর এ কাজগুলো ফাইবার ওয়েবসাইট এর মাধ্যমে করা হয়ে থাকে। এখানে আপনি যে কাজের উপর এক্সপার্ট সেই কাজগুলো নিতে পারেন এবং কাজ হয়ে যাওয়ার পরে আপনার ক্লায়েন্টকে ডেলিভারি দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

স্টুডেন্ট লাইফে ইনকাম

স্টুডেন্ট লাইফে ইনকাম করতে হলে আপনাকে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। আমরা যারা পড়াশোনা করি সাধারণত আমরা সবাই স্টুডেন্ট লাইফে ইনকাম করতে চাই। অনেকেই পড়াশোনা অবস্থায় ইনকাম করতে পারে আবার অনেকেই পারে না। এখন আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং বাড়ির উপর চাপ কমাতে নিজের পড়াশোনার খরচ নিজে চালাতে চান তাহলে স্টুডেন্ট লাইফে ইনকামের বেশ পদ্ধতি রয়েছে।

ফেসবুক মার্কেটিং করে -- বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। ফেসবুক ব্যবহার করে না এরকম মানুষ খুব কম রয়েছে। সাধারণত ফেসবুকের জনপ্রিয়তা আরো বেশি বৃদ্ধি পেয়েছে facebook থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করা যায় এ বিষয়টি চালু হওয়ার পর থেকে। আপনার যদি ফেসবুকে একটি পেজ থাকে এবং সেখানে ভালো পরিমাণে ফলোয়ার থাকে তাহলে আপনি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

আর্টিকেল লিখে -- বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা আর্টিকেল লিখে অর্থ প্রদান করে থাকে। আপনি যদি লেখালেখি করতে পছন্দ করতে থাকেন বাংলা অথবা ইংরেজিতে তাহলে আপনার জন্য ভালো একটি কাজ যা পড়াশোনার পাশাপাশি করা যায়। আপনি যদি পড়াশোনার ক্ষতি না করে ইনকামের একটি ভালো সুযোগ খুঁজে থাকেন তাহলে লেখালেখি অর্থাৎ আর্টিকেল লিখতে পারেন।

ছবি বিক্রি করে -- যদি আপনি ছবি আঁকতে পছন্দ করেন অথবা ছবি তুলতে পছন্দ করেন তাহলে আপনার জন্য অনেক ভালো একটি সুযোগ হলো ছবি বিক্রি করে ইনকাম করা। বর্তমান সময়ে আমরা যে কোন মুহূর্তকে ছবি বন্দি করে রাখতে চাই। যদি আপনি ছবি তুলতে ভালো করেন তাহলে বিভিন্ন জনের বিয়ে অথবা বিভিন্ন রকম আচার অনুষ্ঠানে গিয়ে ছবি তুলে অর্থ উপার্জন করতে পারেন।

অনলাইনে ব্যবসা করে -- সাধারণত এখন যেহেতু প্রতিটা মানুষ ইন্টারনেট ব্যবহার করে এবং ইন্টারনেটের সাথে বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম জড়িত রয়েছে তাই ব্যবসা করার খুবই সহজ একটি পদ্ধতি হলো অনলাইন। আপনি যদি একটি ব্যবসা শুরু করেন এবং সেটি অনলাইনের মাধ্যমে প্রচার করেন তাহলে অনেক মানুষ আপনার সেই পণ্যগুলো ক্রয় করবে।

বিভিন্ন ব্যবসা করে -- যদি আপনি অনলাইন ব্যবসা না করতে চান তাহলে অফলাইনে বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে যেগুলো করে আপনি ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। সাধারণত আমরা অনেকে ব্যবসা করতে লজ্জা বোধ করি কিন্তু কোন হালাল ব্যবসা লজ্জাজনক নয়। আপনি যদি লেখাপড়ার পাশাপাশি ইনকাম করতে চান তাহলে ছোটখাটো ব্যবসা শুরু করতে পারেন।

পড়াশোনার পাশাপাশি ইনকাম করার উপায়

স্টুডেন্ট অনলাইন ইনকাম কিভাবে করবেন এই সম্পর্কে আমরা ইতিমধ্যেই আলোচনা করেছি। উপরে যে উপায় গুলো তুলে ধরা হয়েছে সাধারণত এগুলো আপনি পড়াশোনার পাশাপাশি করতে পারবেন। পড়াশোনার পাশাপাশি যদি ইনকাম করা যায় তাহলে আমাদের পরিবারের উপর চাপ অনেকটাই কমে যায়। সাধারণত তাই অনেকেই পড়াশোনার পাশাপাশি কিভাবে বিভিন্ন ধরনের কাজ করা যায় যেখান থেকে অর্থ উপার্জন করা সম্ভব এই বিষয় গুলো সম্পর্কে চিন্তা ভাবনা করতে থাকে।

পড়াশোনার-পাশাপাশি-ইনকাম-করার-উপায়

  • মোবাইল সার্ভিসিং
  • জুতার দোকান
  • ফাস্টফুডের ব্যবসা
  • রেস্টুরেন্ট ব্যবসা
  • বইয়ের ব্যবসা

মোবাইল সার্ভিসিং -- বর্তমান সময়ে সবার কাছে স্মার্টফোন রয়েছে। অনেক সময় বিভিন্ন কারণে আমাদের স্মার্টফোন গুলো নষ্ট হয়ে যায় সাধারণত তখন আমাদেরকে এই ফোন গুলো মোবাইল সার্ভিসিং এর দোকানে নিয়ে যেতে হয়। আপনি যদি মোবাইল সার্ভিসিং সম্পর্কে ধারণা রাখেন তাহলে ছোট একটি দোকান নিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন। সাধারণত যখন পড়াশোনা থাকবে না তখন এসে এই কাজটি করবেন।

জুতার দোকান -- আমরা সবাই জুতা পড়তে পছন্দ করি। বিভিন্ন সময় বিভিন্ন ধরনের জুতা এসে থাকে। এখন আপনি যদি হালাল কোন ব্যবসা করতে চান তাহলে জুতার ব্যবসা করতে পারেন। পাইকারি দরে জুতা কিনে এনে একটা নির্দিষ্ট মূল্যে জুতা বিক্রি করতে হবে তাহলে আপনি লাভবান হবেন। সাধারণত পড়াশোনার পাশাপাশি এই ব্যবসা শুরু করতে পারেন।

ফাস্টফুডের ব্যবসা -- আমাদের মধ্যে ফাস্ট ফুড খেতে পছন্দ করে না এরকম মানুষ খুব কম রয়েছে বিশেষ করে এই জেনারেশনের মানুষ ফাস্টফুড অতিরিক্ত পরিমাণে খেয়ে থাকে। যদি আপনি দোকান না দিতে পারেন তাহলে ছোট একটি ঠেলাগাড়ি নিয়ে একটি নির্দিষ্ট জায়গায় যেখানে মানুষের সমাগম বেশি সাধারণত সেখানে ফাস্টফুডের ব্যবসা শুরু করতে পারেন।

আরো পড়ুনঃ বাড়িতে বসে অনলাইন কাজ - বাড়িতে বসে ২০ উপায়ে ইনকাম

রেস্টুরেন্ট ব্যবসা -- সাধারণত আমরা অতিরিক্ত পরিমাণে রেস্টুরেন্টে গিয়ে থাকি। বর্তমান সময়ে সফল একটি ব্যবসা হল রেস্টুরেন্ট ব্যবসা। আপনি যদি হালালা ব্যবসা করতে চান তাহলে রেস্টুরেন্ট ব্যবসা করতে পারেন। সাধারণত বিভিন্ন স্কুল কলেজ অথবা ইউনিভার্সিটি পাশে আপনাকে এ ব্যবসা করতে হবে কারণ ইয়াং জেনারেশনের মানুষ বেশি রেস্টুরেন্টে গিয়ে থাকে।

বইয়ের ব্যবসা -- অন্যতম একটি সফল ব্যবসা হল বইয়ের ব্যবসা। যদিও বর্তমান সময়ে বই পড়ার মতো মানুষ অনেকটাই কমে গিয়েছে তবুও বেশ কিছু মানুষ রয়েছে যারা বিভিন্ন ধরনের বই পড়তে পছন্দ করে। তাছাড়া পড়াশোনা করার জন্য আমাদেরকে বিভিন্ন ধরনের বই কিনতে হয়। যদি আপনি স্কুল কলেজ অথবা ইউনিভার্সিটির পাশে একটি বইয়ের দোকান দিতে পারেন তাহলে লাভবান হবেন।

লেখালেখি করে ইনকাম করার উপায়

স্টুডেন্ট অনলাইন ইনকাম কিভাবে করতে হয়? সাধারণত এই বিষয়ে আলোচনা করা অবস্থায় আমরা লেখালেখি করে ইনকাম করার উপায় সম্পর্কে কিছুটা ধারণা নিয়েছি। আপনি যদি লেখালেখি করতে পছন্দ করে থাকেন এবং বাংলা অথবা ইংরেজিতে লিখতে পারেন তাহলে আপনার জন্য বাড়িতে বসে থেকেই ইনকাম করার খুবই ভালো একটি উপায় রয়েছে।

বর্তমান সময়ে কিছু ওয়েবসাইট রয়েছে যারা আর্টিকেল লিখে অর্থ প্রদান করে থাকে। তবে এদের মধ্যে বেশ কিছু ওয়েবসাইট মানুষের সাথে প্রতারণা করে লিখে নেই তবে সঠিক সময়ে পেমেন্ট দেয় না। সাধারণত আপনি যদি লেখালেখি করে ইনকাম করতে চান ১৫০০০ টাকা পর্যন্ত তাহলে অর্ডিনারি আইটি আপনার জন্য সেরা একটি প্রতিষ্ঠান। আপনি নিঃসন্দেহে এবং বিশ্বাসের সাথে এদের সাথে কাজ করতে পারেন।

অর্ডিনারি আইটিতে চাকরির সুযোগ রয়েছে সাধারণত এখানে আপনি লেখালেখি করে সর্বোচ্চ ১৫ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। আর এই লেখালেখি কাজ করার জন্য আপনাকে প্রতিষ্ঠানে যেতে হবে না আপনি আপনার বাড়িতে বসে থেকেই যে কোন সময় লিখতে পারেন। এখন বিষয় হচ্ছে কিভাবে লিখবেন এবং কোথায় লিখবেন তাই তো?

আপনি যদি লেখালেখি করে চাকরি করতে চান তাহলে আপনাকে প্রথমে ৮ দিনের একটি ট্রেনিং করতে হবে। সাধারণত এখানে আপনি কিভাবে লিখবেন? কোথায় লিখবেন? এ বিষয় গুলো সম্পূর্ণ শিখিয়ে দেওয়া হবে। এর পরে আপনাকে দুইটি টেস্ট ওয়ার্ক দিতে হবে সাধারণত এখানে আপনাকে তাদের বলে দেওয়ার নিয়ম অনুযায়ী লেখালেখি করতে হবে। যদি সবকিছু ঠিক থাকে আপনি প্রতিটি নিয়ম অনুযায়ী লিখে থাকেন তাহলে আপনার চাকরি কনফার্ম হয়ে যাবে।

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করতে চান? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং হল ইনকাম করার খুবই গুরুত্বপূর্ণ মাধ্যম। বিশেষ করে যারা অনলাইনে ইনকাম করতে চাই এবং ফ্রিল্যান্সিং করতে চাই সাধারণত তাদের জন্য ডিজিটাল মার্কেটিং সেরা। কারণ ফ্রিল্যান্সিংয়ের যে সকল কাজ রয়েছে এগুলোর মধ্যে সবথেকে চাহিদা সম্পন্ন কাজ হল ডিজিটাল মার্কেটিং।

যত সময় পরিবর্তন হচ্ছে সাধারণত ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আরো বেশি বৃদ্ধি পাচ্ছে। সাধারণত বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে যারা তাদের প্রতিষ্ঠান এবং পণ্যকে মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেওয়ার জন্য ডিজিটাল মার্কেটিং এর আশ্রয় নিচ্ছে। যদি আপনি একজন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হয়ে থাকেন এবং ডিজিটাল মার্কেটিং এর প্রতিটি বিষয়ে আপনার জানা থাকে তাহলে এ কাজ করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং শুরু করার আগে প্রথমে আপনাকে ডিজিটাল মার্কেটিং কিভাবে করতে হয়? এ বিষয়ে ধারণা নিয়ে নিতে হবে। এখন বিষয় হচ্ছে এমনি এমনি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে আপনি কোথাও জানতে পারবেন না। এর জন্য আপনাকে কোন একটি ভালো প্রতিষ্ঠানে যেতে হবে। বাংলাদেশে এরকম অনেক আইটি প্রতিষ্ঠান রয়েছে যারা ডিজিটাল মার্কেটিং শিক্ষা দিয়ে থাকে। কিন্তু দেখা যায় তারা নিজেরাই ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করতে পারেনা।

আপনাকে এমন একটি প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে যারা ডিজিটাল মার্কেটিং করে মাস শেষে লক্ষ টাকার বেশি ইনকাম করে থাকে। আপনি যদি এরকম একটি প্রতিষ্ঠানে ডিজিটাল মার্কেটিং শিখতে চান তাহলে অর্ডিনারি আইটি আপনার জন্য সেরা হবে। কারণ অর্ডিনারি আইটি ডিজিটাল মার্কেটিং করে লক্ষ টাকার বেশি আয় করে থাকে এবং তাদের কাছে অসংখ্য সফল ফ্রিল্যান্সার তৈরি হয়েছে।

মাসে লক্ষ টাকার বেশি আয় করার উপায়

মাসে লক্ষ টাকার বেশি আয় করার উপায় জানা থাকলে আমরা খুব সহজেই ঘরে বসে থেকেই মাসে লক্ষ টাকার বেশি আয় করতে পারবো। ওপরের আলোচনায় আমরা ইতিমধ্যেই কিভাবে আপনি ইনকাম করতে পারবেন এ বিষয় গুলো সম্পর্কে আলোচনা করেছি। আপনি যদি সহজ পদ্ধতিতে মাস শেষে লক্ষ টাকার বেশি আয় করতে চান তাহলে ব্লগিং শুরু করতে পারেন।

বর্তমান সময়ে ব্লগিং হচ্ছে খুবই জনপ্রিয় একটি ইনকাম পদ্ধতি। যদি ব্লগিং করতে চান তাহলে প্রথমে আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। এই ওয়েবসাইটে আপনাকে নিয়মিত বিভিন্ন ধরনের আর্টিকেল প্রকাশ করে আপনার ভিজিটার সংখ্যা বাড়াতে হবে। যদি আপনার ভিজিটার সংখ্যা ধীরে ধীরে বাড়তে থাকে এবং গুগল এডসেন্স চালু হয়ে যায় তাহলে মাসে লক্ষ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

এছাড়া মাসে লক্ষ টাকার বেশি ইনকাম করতে হলে আরো বেশ কিছু পদ্ধতি রয়েছে যেমন আপনি ডিজিটাল মার্কেটিং করতে পারেন, যদি গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে আপনার ধারণা থাকে এবং এই কাজগুলো জেনে থাকেন তাহলে বিভিন্ন ধরনের মার্কেটপ্লেস যেমন ফাইবার, ফ্রিল্যান্সার ডটকম সহ আরো বিভিন্ন ধরনের মার্কেট প্লেসে কাজ করে লক্ষ টাকার বেশি আয় করতে পারবেন।

ঘরে বসে থেকেই লক্ষ টাকা আয়

স্টুডেন্ট অনলাইন ইনকাম জানার পাশাপাশি আমরা ঘরে বসে কিভাবে লক্ষ টাকার বেশি আয় করা যায় এ বিষয়টি সম্পর্কেও জেনেছি। সাধারণত বেশ কিছু কাজ রয়েছে যেগুলো ঘরে বসেই করা যায় এবং ঘরে বসে থেকেই লক্ষ টাকার বেশি ইনকাম করা যায়। তাহলে আমাদের বাড়ির বাইরে যাওয়ার কোন প্রয়োজন হয় না। ফ্রিল্যান্সিং সেক্টরে এমন কিছু কাজ রয়েছে যেগুলো ঘরে বসেই করতে পারবেন।

যেহেতু কিছু কাজ সম্পর্কে আমরা ইতিমধ্যে আলোচনা করেছি সেহেতু আরো একটি গুরুত্বপূর্ণ কাজ আপনাদের জানিয়ে রাখি। আপনি যদি সোশ্যাল মিডিয়াম মার্কেটিং করতে পারেন তাহলে এখান থেকে মাসে ভালো পরিমাণে অর অর্জন করতে পারবেন। বিষয় হচ্ছে সোশ্যাল মিডিয়াম মার্কেটিং করতে হলে আপনাকে কি করতে হবে? যতগুলো সোশ্যাল মিডিয়া রয়েছে সাধারণত এগুলোতে অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

সোশ্যাল মিডিয়াতে একাউন্ট তৈরি করে ফলোয়ার সংখ্যা বাড়াতে হবে। যদি আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফলোয়ার সংখ্যা বাড়াতে পারেন এবং ফেসবুকের এডসেন্স এর অনুমতি পেয়ে যান তাহলে এখান থেকে আপনি ভালো পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন। শুধু ফেসবুক নয় ইনস্টাগ্রাম ইউটিউব সহ আরো যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে সবগুলোতেই নিয়মিত ভিডিও আপলোড দিতে হবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে চাইলে আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। যদি আপনার নিজস্ব কোন ওয়েবসাইট না থাকে এবং সেই ওয়েবসাইটে ভিজিটর সংখ্যা যথেষ্ট পরিমাণে না থাকে তাহলে আপনি কখনো এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন না। তাই প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করুন এবং সেখানে ভিজিটর সংখ্যা বাড়ানোর জন্য নিয়মিত বিভিন্ন ধরনের আর্টিকেল প্রকাশ করতে থাকুন।

অ্যাফিলিয়েট-মার্কেটিং-করে-ইনকাম

যদি আপনার ওয়েবসাইটে ভালো পরিমানে ভিজিটর আসে তাহলে সেখানে আপনি বিভিন্ন ধরনের পণ্যের বিজ্ঞাপন দিতে পারবেন। আপনার ওয়েবসাইট ভিজিটর এর মধ্যে যদি কেউ এর পণ্যগুলো কিনে থাকে তাহলে আপনি সেখান থেকে কিছু পরিমাণে কমিশন পেয়ে যাবেন। যত জন যতগুলো পণ্য কিনবে সাধারণত আপনি তথ্য টাকা কমিশন পেতে থাকবেন।

ছবি বিক্রি করে ইনকাম

ছবি বিক্রি করে ইনকাম করা যায়। সাধারণত আমাদের মধ্যে অনেকেই আছে যারা ভালো ছবি তুলতে পারে। এখন আপনি যদি ছবি বিক্রি করে ইনকাম করতে চান তাহলে আপনাকে হয়তো বা ভালো ছবি তুলতে হবে অথবা ভালো ছবি আঁকতে হবে। আপনি যদি ভালো চিত্র অঙ্কন করতে পারেন তাহলে সেই চিত্রটি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারবেন।

আরো পড়ুনঃ ২০ টি সেরা উপায়ে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার উপায়

আর যদি ডিজিটাল ক্যামেরা দিয়ে ভালো ছবি তুলতে পারেন তাহলে বিভিন্ন অনুষ্ঠানের ছবি তোলার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। কারণ বর্তমান সময়ে আমরা আমাদের আনন্দ করার মুহূর্ত গুলো ছবি তুলে রাখতে চাই। যেমন বিয়ে এছাড়া পারিবারিক কোনো আচার অনুষ্ঠান। এখন আপনি যদি ছবি তুলতে পারেন তাহলে এই অনুষ্ঠান গুলোতে ছবি তোলার মাধ্যমে অর্থ পেয়ে যাবেন।

লেখকের শেষ মন্তব্য

স্টুডেন্ট অনলাইন ইনকাম কিভাবে করবে এ বিষয়টি নিয়ে আলোচনা শুরু করে আমরা অনলাইন থেকে কিভাবে ইনকাম করা যায় এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। কারণ এখানে আমরা বিভিন্ন পদ্ধতিতে অনলাইনে ইনকাম করতে পারবেন এই বিষয়গুলো উল্লেখ করেছি।

এতক্ষণ আমাদের আর্টিকেলের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। যদি এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি। 20791

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url