OrdinaryITPostAd

আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার

আপনি কি জানেন আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩? হ্যাঁ বন্ধুরা আমরা অনেক সময় ভুলে যেয়ে থাকি। আমাদের আজকের আলোচিত বিষয় আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩। আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ এই আর্টিকেলটিতে আপনার আরো জানতে পারবেন, আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩, আগস্ট মাসের ক্যালেন্ডার, উৎসব, ছুটি এবং দিবস ইত্যাদি বিষয় সম্পর্কে বিস্তারিত।


ক্যালেন্ডার, সময়, দিন, তারিখ এই বিষয়গুলো আমাদের সব সময় প্রত্যেকটা মানুষের জীবনে প্রয়োজন হয়। প্রতিটি ক্ষণে প্রয়োজন হওয়া সত্ত্বেও আমরা দিন-তারিখ সম্পর্কে মাঝেমধ্যেই ভুলে যাই। আপনিও হয়তো আগস্ট মাসের দিন তারিখ ভুলে যেয়ে আমাদের এখানে এসেছেন। আমাদের এই আর্টিকেলটিতে আপনি জানতে পারবেন আগস্ট মাসের প্রয়োজনীয় দিন তারিখ সম্পর্কে। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সুচিপত্র ঃ আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩

আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ 

আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ আর্টিকেলটিতে আমরা প্রথমেই জানব আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩। সাধারণত আমরা দিন-তারিখ ভুলে গেলে গুগল বা ইউটিউবে সার্চ দিয়ে খুঁজে বের করি আজকে কি বার বা বার কত তারিখ ইত্যাদি সম্পর্কে। আপনি যদি আগস্ট মাসের আজ কত তারিখ জানার জন্য আমাদের এই আর্টিকেলে আসেন তাহলে ভালোই করেছেন। 

কারণ পুরো আর্টিকেলটি জুড়ে আগস্ট মাস কে কেন্দ্র করে আমরা সকল ইনফরমেশন তুলে ধরার চেষ্টা করেছি। আপনি আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ উক্ত আর্টিকেলটি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে আগস্ট মাস এর সকল উৎসব, দিবস, ছুটি ইত্যাদি বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আমরা প্রথমেই জেনে নেব আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩। 

আরো পড়ুন ২০২৩ সালের রমজানের ক্যালেন্ডার - ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার

হ্যাঁ বন্ধুরা , আজ ইংরেজি মাসের ২০২৩ সালের আগস্ট মাসের ১ তারিখ রোজ মঙ্গলবার। বাংলা তারিখ ১৭ শ্রাবণ ১৪৩০ বঙ্গাব্দ। আর্টিকেলটিতে আমরা আগস্ট মাসের আরও দিবস এবং উৎসব সম্পর্কে জানতে পারবো। আশা করছি আগস্ট মাস কে ঘিরে যেসব দিবস রয়েছে সেগুলো জানার জন্য পুরো পোস্ট টি আমাদের সাথেই থাকবেন।

আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩   

আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ আর্টিকেলটির এ পর্যায়ে আমরা আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে নিব। আগস্ট মাস কে ঘিরে রয়েছে বিশেষ বিশেষ দিন এবং দিবস। কিন্তু আগস্ট মাসের কোন তারিখে কি দিবস বা কি উৎসব, ছুটি ইত্যাদি সম্পর্কে আমরা তেমন কোনো তথ্য অনেকেই জানিনা। 

বলতে গেলে ২০২৩ সালের সরকারি ঘোষণা অনুযায়ী এ বছরে ছুটি থাকবে মোট ২২ দিন। এরমধ্যে আট দিন পড়বে শুক্র এবং শনিবার। উক্ত আর্টিকেলটিতে আমরা এগুলো সম্বন্ধে বিস্তারিত জেনে নিব কিন্তু তার আগে চলুন আমরা সবাই আগস্ট মাসের ক্যালেন্ডার টি দেখে নি।


আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩  

আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে আমরা অনেকেই তেমন কোনো কিছুই জানিনা। আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ আর্টিকেলটিতে এবার আমরা জানাবো আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩। আগস্ট মাস টি বিভিন্ন ধরনের উৎসব এবং দিবসে ভরপুর। চলুন আমরা আগস্ট মাসের দিবস সমূহ জানি। আগস্ট মাসের দিবস সমূহ

  • ১ আগস্ট, বিশ্ব মাতৃদুগ্ধ দিবস
  • ৬ আগস্ট, হিরোশিমা দিবস
  • ৯ আগস্ট, নাগাসাকি দিবস
  • ৯ আগস্ট, জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস
  • ৯ আগস্ট, আন্তর্জাতিক আদিবাসী দিবস
  • ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস
  • ২৭ আগস্ট, দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস

আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩   

আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে আমরা অনেকেই জানিনা। আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩। সাধারণ ছুটি এবং নির্বাহী আদেশে সরকারি ছুটি মিলিয়ে সরকার এ বছরে অর্থাৎ ২০২৩ সালে মোট ২২ দিন সরকারি ছুটি ঘোষণা করেছে। তার মধ্যে ৮ দিন পড়েছে শুক্র ও শনিবার ।  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন গত বছরে যে ছুটি ছিল , ছুটির কোন চেঞ্জ করা হয়নি। 

আরো পড়ুন ৩৬৫ দিনের সকল সরকারি বেসরকারি ছুটির তালিকা ২০২৩

গত বছর ৬ দিন ছিল শুক্র-শনিবার কিন্তু এ বছর সেখানে শুক্র এবং শনিবার পড়েছে আট দিন। তিনি আরো বলেন জাতীয় দিবস এবং বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় পর্ব উপলক্ষে রয়েছে ১৪ দিনের সাধারণ ছুটি। এটি জাতীয় দিবস এবং বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় পর্ব উপলক্ষে এরমধ্যে চারদিন হচ্ছে দুটি শুক্রবার এবং দুইটি শনিবার। ২০২৩ সালের ২২ দিনের হিসেব অনুযায়ী আগস্ট মাসে শুধু শুক্র এবং শনিবার বাদ দিয়ে ১৫ আগস্ট এ জাতীয় শোক দিবস উপলক্ষে ১ ছুটি কাটাতে পারবেন।

আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩ 

আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩। আগস্ট এর কোন তারিখ এ কোন উৎসব রয়েছে তা আমরা অনেকেই জানিনা। উক্ত আর্টিকেলটির এ পর্যায়ে আমরা আগস্ট মাসের উৎসব সমূহ এবং এবং উৎসব সমূহের নাম জেনে নিব।

  • ১ আগস্ট, মঙ্গলবার, পূর্ণিমা
  • ১২ আগস্ট, শনিবার, পরমা একাদশী
  • ১৩ আগস্ট, রবিবার, প্রদোষ ব্রত
  • ১৫ আগস্ট, মঙ্গলবার, জাতীয় শোক দিবস
  • ১৬ আগস্ট, বুধবার, অমাবস্যা
  • ১৭ আগস্ট, বৃহস্পতিবার, সিংহ সংক্রান্তি

আরো পড়ুন দূর্গা পূজার সময়সূচী ২০২৩ - দূর্গা পূজার ক্যালেন্ডার ২০২৩

  • ২১ আগস্ট, সোমবার, নাগপঞ্চমী
  • ২৭ আগস্ট, রবিবার, পবিত্র একাদশী
  • ২৮ আগস্ট, সোমবার, প্রদোষ ব্রত
  • ৩০ আগস্ট, বৃহস্পতিবার, রাখি বন্ধন
  • ৩১ আগস্ট, বৃহস্পতিবার, পূর্ণিমা

প্রিয় পাঠক আশা করছি আমাদের এই আগস্ট মাসের কত তারিখ আজ ২০২৩ - আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ আর্টিকেলটি পড়ে আপনি আগস্ট মাস সম্পর্কে অনেক কিছু জানতে ও শিখতে পেরেছেন। উক্ত আর্টিকেলটিতে আগস্ট মাস কে ঘিরে প্রত্যেকটি তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। আমার এই আর্টিকেলটি পড়ে যদি আপনাদের উপকার হয় তাহলেই কেবল আমাদের কষ্ট সার্থক হবে। এই ধরনের আরও তথ্য বহুল আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। তাহলে আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ। ২৩২৬১


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url